১১ জেলায় নতুন ডিসি

Ban_Govt4.jpg

১০ জেলায় নতুন ডিসি

বিশেষ প্রতিবেদকঃ প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) মোহাম্মদ মমিনুর রহমানকে চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। এছাড়া কক্সবাজার ও নারায়ণগঞ্জসহ আরও ১০ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার ( ১৭ ডিসেম্বর) এ সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসানের সই করা আদেশে বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাদের জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়।

আদেশ অনুযায়ী কক্সবাজার, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, বরগুনা, নড়াইল, বাগেরহাট, চাঁদপুর, লক্ষ্মীপুর, বরিশাল, বান্দরবান ও সুনামগঞ্জ— এই ১১ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদকে কক্সবাজার এবং বরগুনার জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহকে নারায়ণগঞ্জ বদলি করা হয়েছে। বাকি ৯ জেলায় যারা জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন, তারা সরকারের অন্যান্য দফতরগুলোকে কর্মরত ছিলেন।

তাদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) মোহাম্মদ মমিনুর রহমানকে চট্টগ্রাম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রির একান্ত সচিব (উপসচিব) হাবিবুর রহমানকে বরগুনা, জননিরাপত্তা বিভাগের সংযুক্ত উপসচিব হাবিবুর রহমানকে নড়াইল ও স্থানীয় সরকার বিভাগের উপসচিব এ এন এম ফয়জুল হককে বাগেরহাট জেলার ডিসি পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আর সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব অঞ্জনা খান মজলিসকে চাঁদপুর, স্বাস্থ্য-শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব মো. আনোয়ার হোসেন আকন্দকে লক্ষ্মীপুর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) জসিমউদ্দীন হায়দারকে বরিশাল, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপসচিব) ইয়াসমিন পারভীন তিবরিজিকে বান্দরবান এবং মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. জাহাঙ্গীর হোসেনকে সুনামগঞ্জের জেলা প্রশাসক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে, চাঁদপুরের ডিসি মো. মাজেদুর রহমান খানকে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব, বান্দরবানের ডিসি মোহাম্মদ দাউদুল ইসলাকে স্বাস্থ্য ও পরিকল্যাণ বিভাগের উপসচিব এবং চট্টগ্রামের ডিসি মোহাম্মদ ইলিয়াস হোসেনকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের উপসচিব পদে বদলি করা হয়েছে।

এর বাইরে লক্ষ্মীপুরের ডিসি অঞ্জন চন্দ্র পালকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব, কক্সবাজারের ডিসি মো. কামাল হোসেনকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব এবং নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দীনকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব করা হয়েছে।

এছাড়া বরিশালের ডিসি এম এম অজিয়ার রহমানকে কৃষি মন্ত্রণালয়ের উপসচিব, নড়াইলের ডিসি আঞ্জুমান আরাকে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব এবং সুনামগঞ্জের ডিসি মোহাম্মদ আব্দুল আহাদকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top