ভোলা-বরিশাল সড়ক নির্মাণের জন্য অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন – তোফায়েল আহমেদ

PicsArt_10-12-07.59.45.jpg

ভোলা-বরিশাল সড়ক নির্মাণের জন্য অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন – তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধিঃ আওয়ামী লীগ উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘ধর্ষণকারী ও শিশু নির্যাতনকারীদের ক্ষেত্রে স্থানীয়ভাবে কোনো আপস মীমাংসা বা শালিস করা যাবে না। যারা নারী নির্যাতন, ধর্ষণ বা শিশু নির্যাতন করবে, তাদের ব্যাপারে কোনো শালিস নেই। কারণ শালিস করে কিছু টাকা জরিমানা করা, এটা কোনো বিচার হতে পারে না। এ ব্যাপারে কোনো দলমত নেই।

যে অপরাধী, সে অপরাধীই। আইন মোতাবেক তাদের সাজা ভোগ করতেই হবে। গতকাল ভোলার আইনশৃঙ্খলা রক্ষা বিষয়ক কমিটির ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল বলেন, ৩০ লাখ শহীদ রক্ত দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন। সেই বাংলাদেশে নারী নির্যাতন, শিশু অপহরণ, পাশবিক অত্যাচার হতে পারে না। অপরাধীকে আইন মোতাবেক সাজা দিতেই হবে। এই সাজা দ্রুত বাস্তবায়নেরও দাবি জানান তিনি।

তোফায়েল বলেন, ‘দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধে কাজ করতে হবে। আমরা আর কোনো পাশবিক নির্যাতনের ঘটনা শুনতে চাই না। ’ এ বিষয়ে দেশের ১৭ কোটি মানুষকে সচেতন থাকার অনুরোধও জানান তিনি। এ সময় পুলিশ সুপারকে উদ্দেশ করে তোফায়েল আহমেদ ভোলায় ধর্ষণ বা নারী নির্যাতন যাতে না হয় সেদিকে বিশেষ সতর্ক থাকার আহ্বান জানান। এ ছাড়া কেউ যেন উদ্দেশ্যমূলক মিথ্যা মামলা দিয়ে স্বার্থ হাসিল করতে না পারে সেদিকেও সজাগ থাকার নির্দেশ দেন তিনি।

ভোলা-বরিশাল সড়ক নির্মাণের জন্য অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, ‘আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন সফল হতে চলেছে। এটি বাস্তবায়িত হলে চট্টগ্রাম থেকে খুলনা বন্দর পর্যন্ত সহজ যোগাযোগ স্থাপিত হবে। ’ এ সময় ভোলার নদীভাঙন রোধ, গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদন, ইলিশের ভরা প্রজনন মৌসুম সফল করাসহ নানা ইস্যুতে বক্তব্য রাখেন তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, মনপুরা উপজেলা চেয়ারম্যান সেলিনা রহমান চৌধুরী, চরফ্যাশনের পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী, সমাজসেবা উপপরিচালক মো. নজরুল ইসলাম, বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল আলম, প্রেস ক্লাব সম্পাদক অমিতাভ অপু, জেলা শিক্ষা কর্মকর্তা মাধম চন্দ্র দাসসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top