অর্থ আত্মসাতের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ ইউনুছ শরীফকে গ্রেফতার।

20190711_133217.jpg

অর্থ আত্মসাতের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ ইউনুছ শরীফকে গ্রেফতার।

সাগর চৌধুরীঃ অর্থ আত্মসাতের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ ইউনুছ শরীফকে আজ সোমবার দুপুরে জেলার দুমকি বাজার থেকে গ্রেফতার করেছে দুদক।

মোঃ মোজাহার আলী সরদার, উপপরিচালক দুর্নীতি দমন কমিশন , সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালী তিনিই এই মামলার তদন্তকারী কর্মকর্তা।

আসামি ইঞ্জিঃ মোঃ ইউনুছ শরীফ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জেলার বাউফল উপজেলার ইন্দ্রকুল গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

দুদকের পিআরও সূত্রে জানা গেছে ২১/৬/২০১৬ খ্রি. হতে ৩০/৬/২০১৭ খ্রি. তারিখ পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ৬টি প্রকল্প কাজে দরপত্র মূল্যায়ন কমিটির অগোচরে দরদাতাদের দাখিলকৃত বিল অব কোয়ান্টিটি (বিওকিউ) অনুযায়ী সঠিক হিসাব না করে মিথ্যা/ভুল হিসাবের মাধ্যমে সর্বনিম্ন দরদাতা হিসেবে নির্ধারণপূর্বক হিসাব বিকৃত করে জালিয়াতি প্রতরণার আশ্রয়ে ক্ষমতার অপব্যবহারপূর্বক অপরাধমূলক অসদাচরন ও অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে দরপত্র মূল্যায়ন কমিটি ও কর্তৃপক্ষের অনুমোদনের ব্যবস্থা নিয়ে কার্যাদেশ প্রদান করে সরকারের সর্বমোট (২২,৬৭,২২৭.৭৫ + ৩,৮৬,১১০ + ৪,৬০,২৩৪.৪০ + ৭,৫২,০৬৭.৮০ + ৯৮,৩৭৪.৪০ + ১৩,৮৬,৩৭৬)= ৫৩,৫০,৩৯০.৩৫ (তেপ্পান্ন লক্ষ পঞ্চাশ হাজার তিনশত নব্বই টাকা পয়ত্রিশ পয়সা) টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাত করেছেন।

এমতাবস্থায় মামলার দ-বিধির ৪০৯/৪২০/৪৭৭(ক) ধারা তৎসহ

১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তাকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top