সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার নাইমুল ইসলামের ১৭ বছরের কারাদণ্ড – অর্থ আত্মসাৎ মামলায়

PicsArt_03-21-10.57.53.jpg

সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার নাইমুল ইসলামের ১৭ বছরের কারাদণ্ড – অর্থ আত্মসাৎ মামলায়

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মো. নাইমুল ইসলামসহ চারজনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে আসামি নাইমুলের পৃথক দুই ধারায় ১৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অর্থ আত্মসাতের অভিযোগে অপর তিন আসামির প্রত্যেককে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেক আসামিকে ৮১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) ঢাকার বিশেষ দায়রা জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।
কারাদণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন-সোনালী ব্যাংকের হিসাবধারী রফিকুল ইসলাম, মো. আল আমিন ও মোছা. লিপি বেগম।
এদিন কারাগারে আটক আসামি নাইমুল ও রফিকুলকে আদালতে হাজির করা হয়। এছাড়া জামিনে থাকা আসামি আল আমিন উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়। তবে আসামি লিপি উপস্থিত না থাকায় আদালত তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগে জানা যায়, ২০১৭ সালের ২৬ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ২১ জুন পর্যন্ত আসামিরা বিভিন্ন তারিখে এক কোটি ১৯ লাখ ১৯ হাজার ২০৪ টাকা নির্ধারিত হিসাবে জমা না করে চারটি হিসাবে পরস্পর যোগসাজশে স্থানান্তর করে প্রতারণাভাবে আত্মসাৎ করেন।

এ ঘটনায় ২০১৮ সালের ২৩ জুন সোনালী ব্যাংকের ওয়াপদা ভবন করপোরেট শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মনিরুজ্জামান বাদী হয়ে মতিঝিল থানায় মামলা করেন।

২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তী ২০২২ সালের ৮ মার্চ আসামিদের বিচার শুরু হয়। মামলাটির বিচার চলাকালে বিভিন্ন সময়ে ১৭ জন সাক্ষ্য দেন।

আরও সংবাদ পড়ুন।

জনতা ব্যাংকে ১৩ হাজার ১১১ কোটি টাকার অনিয়ম

আরও সংবাদ পড়ুন।

বাংলাদেশ ব্যাংকের ১১ নির্দেশনা সাইবার হামলা রোধে

আরও সংবাদ পড়ুন।

১৮১৮০ কোটি টাকা এক বছরে খেলাপি ঋণ বেড়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top