মিরপুরের ইব্রাহিমপুর ডেসকো – এর কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ঘুষ দাবি – দুদকের অভিযান

Picsart_22-12-05_19-29-10-639.jpg

মিরপুরের ইব্রাহিমপুর ডেসকো – এর কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ঘুষ দাবি – দুদকের অভিযান

সাগর চৌধুরীঃ ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), মিরপুর, ইব্রাহিমপুর- এর কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে বিদ্যুৎ সংযোগ প্রদানের ফাইল আটকিয়ে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে আজ (১০ জানুয়ারী২০২৩) দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা হতে একটি টিম এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

দুদক টিম প্রথমে বিভিন্ন শ্রেণীর সেবা গ্রহীতাদের সাথে কথা বলে এবং সেবা সম্পর্কে জানতে চান। অভিযানকালে দুদক টিম তাদের মিরপুর, ইব্রাহিমপুর- এর বিক্রয় ও বিতরণ বিভাগের কর্মকর্তা নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল মালেক, এর সাথে অভিযোগের বিষয়ে কথা বলেন।

তিনি দুদক টিমকে জানান, আবাসিক এবং বাণিজ্যিক নতুন সংযোগের ক্ষেত্রে ক্ষেত্রে অটোমেশন পদ্ধতি চালু আছে ডেসকোতে। গ্রাহক আবেদনের পরিপ্রেক্ষিতে ধরন ভেদে ০৩ থেকে ১৮ কর্ম দিবস সময়ের মধ্যে পরিদর্শন রিপোর্ট অনুসারে সংযোগ প্রদান করা হয়।

কোন কোন ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্রের অভাবে প্রাথমিকভাবে আবেদন প্রত্যাখ্যাত হলেও পরবর্তীতে কাগজপত্র জমা দেওয়া সাপেক্ষে সংযোগ প্রদান করা হয়।

উক্ত নির্বাহী প্রকৌশলী আরো জানান, ডেসকো একটি সেবামূলক প্রতিষ্ঠান। বিভিন্ন সীমাবদ্ধতার মাঝেও তাদেরকে প্রতিনিয়ত গ্রাহক সেবা প্রদান করতে হয়। সেবা প্রদানের ক্ষেত্রে অনেক সময় বিভিন্ন ধরনের ত্রুটি বিচ্যুতি হয়ে থাকতে পারে। তবে গ্রাহক পর্যায়ে কোন সুনির্দিষ্ট অভিযোগ তাদের নজরে আসলে দ্রুততম সময়ের মধ্যে তারা তা সমাধান করার চেষ্টা করেন।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ জানান, রেকর্ড পত্র পর্যালোচনা করে কমিশনের নিকট শীঘ্রই অনুসন্ধান প্রতিবেদন পেশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top