বোরহানউদ্দিন ভূমি অফিসের তরিকুল ইসলাম সোহাগের অনিয়ম ও দূর্নীতির শেষ কোথায়

Picsart_22-11-22_14-49-41-278.jpg

বোরহানউদ্দিন ভুমি অফিসের তরিকুল ইসলাম সোহাগের অনিয়ম ও দূর্নীতির শেষ কোথায়!

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসে ৭ মাস পূর্বে বদলির আদেশ হলেও বহাল তবিয়তেই অফিস করেন ভূমি অফিসের এক কর্মচারী। ভোলা জেলার জেলা প্রশাসকের আদেশ অমান্য করে কিভাবে চাকুরী করছেন? প্রশ্ন সচেতন মহলের!

বোরহানউদ্দিন ভূমি অফিসের অফিস সহকারী কাম
কম্পিউটার অপারেটর তরিকুল ইসলাম সোহাগ কে ১৯
এপ্রিল ২০২২ (৭ মাস) পূর্বে মনপুরা উপজেলায় বদলীর আদেশ দিয়েছেন ভোলা জেলার জেলা প্রশাসক তৌফিক এলাহি চৌধুরী। কিন্তু সেই আদেশ অমান্য করে; কোন ক্ষমতা বলে বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসে বহাল তবীয়তে অফিস করছেন তরিকুল ইসলাম সোহাগ! প্রশ্ন সচেতন মহলের।

বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসে অনিয়ম আর দূর্নীতি’র আখড়া। নাম জারী থেকে শুরু প্রতিটি পদে পদে গুনতে হয় মোটা অংকের টাকা। টাকা ছাড়া কোন কাজই হয় না।

ভূমিসেবা সহজ করা বর্তমান সরকারের অঙ্গীকার হলেও, ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী’র অপ্রানচেষ্টা বৃথা যাচ্ছে ভূমি দূর্নীতির বরপুত্রদের জন্য।

বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসে সকল অনিয়ম এখান নিয়মে পরিনত হয়েছে। তরিকুল ইসলাম সোহাগের বিরুদ্ধে সরকারের ভূমি সাধারণনের মাঝে নামজারী করে দেওয়ার অভিযোগ অনেক আগ থেকেই।

বোরহানউদ্দিন উপজেলার থানা সংলগ্ন ভাওয়াল বাড়ীর ভূমি সংক্রান্ত কাজে ব্যাপক আর্থিক অনিয়ম করেন তিনি। মোটা অংকের উৎকোচের বিনিময়ে তিনি সরকারি সম্পত্তি বেহাত করেছেন এমন অভিযোগ স্থানীয়দের।

বোরহানউদ্দিন উপজেলা আওয়ামী লীগের অফিস ভবন থাকা সত্বেও তিনি নাম জারী করে দিয়েছেন জনগনের নামে। বিষয়টি আওয়ামী লীগের স্থানীয় নেতা ও কর্মীদের মাঝে ব্যাপক উত্তেজনার সৃষ্টি করে। সিনিয়র কর্মকর্তারা শাক দিয়ে মাছ ডাকলেও একের পর এক স্থানীয়দের অভিযোগে তাকে বদলি করা হয়। কিন্তু যেই লাউ সেই কদু। জনগণের সেবার পরিবর্তে তিনি বহাল তবিয়তে অফিসে বসেই উৎকোচ নিচ্ছেন।

স্থানীয়রা অভিযোগ করেন, দূর্নীতি ও অনিয়ম করার কারণে ভোলা জেলার সিনিয়র কর্মকর্তাদের জনানোর পর বদলির আদেশ হয়েছে তার কিন্তু কাগজ পত্রে বদলি দেখালেও তিনি বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসে বহাল তবিয়তেই আছেন।

মোটা অংকের উৎকোচ সহ একাধিক অভিযোগ কে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে বীরদর্পে বোরহানউদ্দিন ভূমি অফিসে বহাল তবিয়তে অফিস করছেন। বোরহানউদ্দিন উপজেলার জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। বোরহানউদ্দিন ভুমি অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর তরিকুল ইসলাম সোহাগের অদৃশ্য শক্তির উৎস কি?


বিষয়টি সম্পর্কে জানতে, বোরহানউদ্দিন উপজেলা এসি ল্যান্ড মুন্নী ইসলামের কাছে একাধিকবার যোগাযোগ করে তার বক্তব্য জানতে চাওয়া হয়েছে। তিনি বৃহস্পতিবার অফিসে এসে বক্তব্য নিতে বললেও বৃহস্পতিবারে তিনি কথা বলেন নি। রবিবারে যোগাযোগ করলে জানান, তিনি একটি ভাইবা বোর্ডে আছেন। সোমবার যোগাযোগ করলে জানান, তিনি বাসায় আছেন, তার বাচ্চা অসুস্থ। মঙ্গলবারে বিষয়টি সম্পর্কে জানতে ফোন করা হলে তিনি মুঠোফোন কল রিসিভ করেন নি।

এদিকে, এই বিষয়টি জানতে ভোলা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়ামিন কে ফোন করলে তিনি জানান, আমি একটি মিটিং আছি। পরে কল দেন।

বোরহানউদ্দিন ভুমি অফিসের অফিস সহকারী কাম
কম্পিউটার অপারেটর তরিকুল ইসলাম সোহাগের কাছে এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,আমার পদে জনবল আসা সাপেক্ষে স্যার আমাকে বোরহানউদ্দিন ভূমি অফিস থেকে ছাড় দিবেন, আমি জনগণের সেবা দেয়ার জন্যই এসেছি। আমার শ্রাদ্ধাভাজন স্যার যেখানেই নির্দেশ দিবেন সেখানেই আমি সেবা দিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top