ভোলায় ১৯ কোটি টাকার শাড়ি সহ ৮ জন গ্রেফতার করেছে – কোস্টগার্ড

১৯ কোটি টাকার শাড়ি সহ ৮জন গ্রেফতার করেছে – ভোলার কোস্টগার্ড

জেলা প্রতিনিধিঃ ভোলার মেঘনা নদীতে একটি বাল্কহেড জাহাজ থেকে প্রায় সাড়ে ১৯ কোটি টাকার শাড়িসহ আটজনকে গ্রেফতার করেছেন ভোলার কোস্টগার্ড সদস্যরা।

পাঁচ দিন আগে জব্দ করা ওই সব মালামাল গতকাল রোববার ভোলা সদর মডেল থানার হেফাজতে দেওয়া হয়েছে। সেই সঙ্গে মামলার পর আসামিদের ভোলা থানায় সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- নারায়ণঞ্জের সোনাগাঁয়ের কাসেম নগরের পশ্চিম চরহুগলা গ্রামের মৃত কাদের ফরাজির ছেলে মো. শাহীন (৩২), বাগেরহাটের খাসিয়াখালী এলাকার ফজলুল হকের ছেলে মো. মফিজুল ইসলাম, ঢাকার ডেমরা এলাকার শামসুদ্দিন মিজির ছেলে মো. ইসমাইল (৪২), একই জেলার রামপালের কালিকাবাড়ি গ্রামের খোকন হাওলাদারের ছেলে মো. রুমান হাওলাদার, ফরিদপুরের নগরকান্দার পোড়াদিয়া বাজার এলাকার মেবান মিয়ার ছেলে মো. আলী মিয়া (২৮) ও তার ছেলে মো. বিল্লাল মিয়া (২২), একই জেলার সুতারকান্দি এলাকার রাশেদ মিয়ার ছেলে মো. শহীদ এবং একই এলাকার কালা মিয়ার ছেলে জাফর মিয়া (৫২)।

ভোলা থানার ওসি এনায়েত হোসেন গণমাধ্যমে জানান, দুপুরে আসামিদের আদালতে হাজির করা হলে বিচারক জেলহাজতে পাঠান।

জানা যায়, কোস্টগার্ডের ২৪ জন সদস্য মেঘনা নদীতে টহলকালে ৩০ মার্চ ইঞ্জিনচালিত একটি বাল্কহেড জাহাজ দেখতে পান। জাহাজটির গতিবিধি সন্দেহজনক হওয়ায় ২ এপ্রিল সেটি তুলাতুলি ঘাটে এনে তল্লাশি করে বিপুল পরিমাণ শাড়ি ও থ্রিপিস পাওয়া যায়। এসব মালামালের বৈধ কাগজপত্র ছিল না।

স্থানীয় একটি সূত্র জানায়, ওই সব দামি শাড়ি ভারত থেকে চোরাই পথে আনা হচ্ছিল।

কোস্টগার্ড জানায়, ১৬ কোটি ৫২ লাখ ৪৭ হাজার টাকার শাড়ি, ১৮ লাখ ৯৫ হাজার টাকার থ্রিপিস, ৬৭ লাখ ৯০ হাজার টাকার লেহেঙ্গা, ছয় লাখ টাকার শার্টপিস ও ৬০ হাজার টাকা দামের আটটি মোবাইল ফোনসেট জব্দ করা হয়েছে।

শাড়ির মধ্যে ছিল বেনারসি কাতান, বেলগান কাতান, পাটলী কাতান, পার্টি জর্জেট কাতান নামের সর্বাধিক দামি শাড়ি। প্রতি পিস লেহেঙ্গার দাম প্রায় ৩০ হাজার টাকা।

এছাড়া এমবি পূর্বাচর জোব্যাক-১ নামে জব্দ করা বাল্কহেড জাহাজটির দাম প্রায় আড়াই কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top