চাঁদপুর জেলা কারাগারের জেল সুপার ও জেলারকে দুদকের জিজ্ঞাসাবাদ

PicsArt_12-15-08.47.03.jpg

চাঁদপুর জেলা কারাগারের জেল সুপার ও জেলারকে দুদকের জিজ্ঞাসাবাদ

কারা দুর্নীতিতে দুদকের মুখোমুখি আরও ২ কর্মকর্তা

সাগর চৌধুরীঃ জনবল নিয়োগ ও অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে চাঁদপুর জেলা কারাগারের জেল সুপার ও জেলারকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার (৮ মার্চ) দুদকের প্রধান কার্যালয়ে সকালে সংস্থাটির সহকারী পরিচালক মো. সাইদুজ্জামানের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন- চাঁদপুর জেলা কারাগারের জেল সুপার মাইনুদ্দিন ভুঁইয়া ও জেলার আবু মুসা।

এছাড়া আজ সাতক্ষীরা জেলা কারাগারের জেল সুপার আবু জাহেদকেও জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

এর আগে একই অভিযোগ অনুসন্ধানে চলতি বছর এখন পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও বরিশাল বিভাগের বিভিন্ন কারাগারের ১২ ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। আরও জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানিয়েছে দুদক জনসংযোগ কর্মকর্তা।

২০২০ সালের শুরুর দিকে অভিযোগটি অনুসন্ধান করে দুই সদস্যের টিম গঠন করে দুদক। টিমের অপর সদস্য হলেন- সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদ। আর তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

অভিযোগের বিষয়ে বলা হয়, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহণ করে কারা অধিদপ্তরের বিভিন্ন পদে জনবল নিয়োগ, অর্থের বিনিময়ে বন্দিদের অবৈধ সুবিধা, অর্থ লেনদেন এবং অবৈধ ক্যান্টিন বাণিজ্য সহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎ করে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top