সার্কেল লালমোহন মোঃ রফিকুল ইসলাম বদলি হলেন ডিএমপিতে।

বিদায়ী অনুষ্ঠানে সহকর্মীদের কাছ থেকে উপহার গ্রহন করছেন মোঃ রফিকুল ইসলাম।

ভোলা, লালমোহন থেকে সাগর চৌধুরীঃ মোঃ রফিকুল ইসলাম চৌকস সার্কেল লালমোহন। যিনি চাকুরীর শুরুতেই দুরন্ত সাহসিকতায় ইতোমধ্যে অসামান্য অবদান রেখেছেন বাংলাদেশ পুলিশ বাহিনীতে। ভোলা জেলার শ্রেষ্ঠ সহকারী পুলিশ সুপার হিসাবে তিন বার পুরুষ্কার পেয়ে প্রতিভার স্বাক্ষর রাখেন তিনি।

মোঃ রফিকুল ইসলাম কর্মবীরের মত এগিয়ে চলেছেন অসিম সাহসীকতায়। চাকুরী জীবনের শুরুতে প্রভাষক পদে যোগদেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসনের এই কৃতি শিক্ষার্থী এসএস সি, ও এইচ এস সি পাশ করেন নিজ শহর বানড়ীপাড়া থেকে।

নতুন সার্কেল এস এম মিজানুর রহমান উপহার গ্রহন করছেন।

৩০ তম বিসিএস যোগদানকারী মোঃ রফিকুল ইসলাম বরিশাল জেলার বানরীপাড়া থানার মোঃ মকবুল হোসেন ও আকলিমা খানমের পুত্র। তিনি বিবাহিত। স্ত্রী গৃহিনী।

দেশ প্রেমিক এই সাহসী পুলিশ অফিসার জীবনের ঝুকি নিয়ে মেঘনায় জলের ত্রাস, জল ছিনতাইকারী, জল অপহরনকারী দমনে বিশেষ অভিযান পরিচালনা করেন। সফল ও হন। একাধিক জল দস্যু আটক করতে সক্ষম হন তিনি। মুক্তিপন আদায়কারীর সংখ্যা দিন দিন কমতে থাকে। ভুক্তভোগী জেলে পরিবারগুলোতে নেমে আসে স্বস্তির নিঃশ্বাস।

মাদকের ভুমিকায় ছিলেন অনড় । কারো ফোন বা তদবিরকে কোন রকম পাত্তা না দিয়ে কাজ করে গেছেন অকপটে। লালমোহন সার্কেল হিসাবে শতাধিক মাদক অভিযান পরিচালনায় ছিলেন তিনি।

ভোলাবাসি তথা সমগ্র বাংলাদেশের অন্যতম নিরব টাকা ছিনতাই বা লোভ দেখিয়ে টাকা আত্মসাৎ করা জ্বীনের ব্যাবসার ধস নামান তিনি। একাধিক জ্বীন ব্যবসায়ীকে কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠান। একাধিক মামলা করা সহ প্রায় সাড়ে ৯ লক্ষ টাকা ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে তুলে দেন তিনি।

বোরহানউদ্দিন থানার (ওসি) ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম বক্তব্য রাখছেন।

তার বদলী জনিত কারণে বোরহানউদ্দিন থানায় বিদায় অনুষ্ঠানের আয়োজন করে। বিদায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সেকেন্ড অফিসার রাসেল, বোরহানউদ্দিন থানার (ওসি) তদন্ত, অসিম কুমার শিকদার। বোরহানউদ্দিন থানার (ওসি) ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম, বর্তমান চলতি দায়িত্বে সার্কেল লালমোহন, এস এম মিজানুর রহমান।

বোরহানউদ্দিন থানার (ওসি) ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম বলেন, স্যার খুব ভালো মনের মানুষ। এমন সিনিয়র অফিসারের সাথে চাকুরী করা ভাগ্য।

বক্তব্য রাখছেন সার্কেল লালমোহন এস এম মিজানুর রহমান।

এস এম মিজানুর রহমান বলেন, আমি মাত্র কয়েক দিন এখানে এসেছি। কিন্তু জনাব রফিকুল ইসলামের প্রতি মানুষের যে ভালোবাসা দেখলাম তা পুলিশ ডিপার্টমেন্টে বিরল। এতেই বুঝতে পারি সে সঠিক ছিল। তার কাজ সাধারণ মানুষের উপকারে এসেছে। আপনারা দোয়া করবেন, যাতে তার অসম্পূর্ন কাজ গুলো আমি করতে পারি।

 

বক্তব্য রাখছেন,সদ্য বিদায়ী সার্কেল মোঃ রফিকুল ইসলাম।

 

সদ্য বিদায়ী সার্কেল মোঃ রফিকুল ইসলাম বলেন, পুলিশের পোশাকে যত মানুষের উপকার করা যায়, অন্য কোন পেশায় এত মানুষের সেবা দেয়া যায় না। আপনারা আমার সহকর্মী, ভাই, আপনারা সাধারণ মানুষের পাশে থাকবেন। আমার নতুন কর্মস্থল ডিএমপি। সবাই দোয়া করবেন যেন সুনামের সাথে কাজ করতে পারি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top