বোরহানউদ্দিনে কৃষি ব্যাংক থেকে নামে-বে-নামে লোন উত্তোলন করে আত্মসাতের অভিযোগ

19858717_1893722850952781_659892047_n copy

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে আঃ মন্নান, মোস্তফা দেওয়ান, সানুমাল, ইউনুস পাঠান, সহ আরো ৪ জনের নামে বে-নামে বোরহানউদ্দিন কৃষি ব্যাংক থেকে হাজীরহাট দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ইউসুফ সর্দারের বিরুদ্ধে টাকা উত্তোলন করে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে।

আব্দুল মান্নান বুধবার বিকালে অভিযোগ করে বলেন, ২৬ বৎসর আগে আমার নাম সহ আরো ৭ জনের নামে জাল দলীল ও জাল খতিয়ান বানিয়ে বোরহানউদ্দিন কৃষি ব্যাংক থেকে জন প্রতি ৬০ হাজার টাকা লোন উওোলন করে মাদ্রাসার শিক্ষক ইউসুফ সর্দার আত্মসাৎ করেন।

ব্যাংক কর্তৃপক্ষ ঋণ পরিশোধ করার জন্য চাপ প্রয়োগ করলে তিনি দিয়ে দিবেন বলে আস্বস্ত করেন। কিন্তু আমরা গরিব বলে টাকা দিতে বললে আমাদেরকে বিভিন্ন হুমকি দিয়ে টাকা না দেওয়ার চেষ্টা করে। বর্তমানে আমরা আতংকে দিনাতিপাত করছি। ভুক্তভোগী মোস্তফা দেওয়ান অভিযোগ করে বলেন, আমরা লেখাপড়া জানিনা বিধায় ২৬ বৎসর আগে আমাদের নামে কৃষি ব্যাংক থেকে নামে, বে-নামে টাকা উত্তোলন করে তিনি নিজেই আত্মসাৎ করেন। তবে ইউসুফ সর্দার আমাদের নামের টাকা ব্যাংকে পরিশোধ করে আমাদেরকে ঋণ মুক্ত করে দিবেন।

কিন্তু বর্তমানে প্রতারনার আশ্রয় নিয়ে ঋণের টাকা না দেওয়ার জন্য বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়ে যাচ্ছেন। ভূক্তভূগীরা তাদের নামের বোরহানউদ্দিন কৃষি ব্যাংকের উক্ত লোন পরিশোধ করার জন্য এলাকার গন্যমান্য ব্যক্তিদেরকে জানালে ইউসুফ সর্দার হামলা-মামলার হুমকি দিচ্ছেন বলে জানান তারা।

এ ব্যাপারে ইউসুফ সর্দারের সাথে যোগাযোগ করতে চাইলে তাকে খুজে পাওয়া যায় নি। তবে মোবাইল ফোনে যোগাযোগ করতে চাইলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top