ভোলা জেলা প্রশাসকের বাস ভবনের সামনে বিক্ষোভ ও ভাংচুর ; পরিস্থিতি নিয়ন্ত্রণে – পুলিশ সুপার

PicsArt_01-22-12.15.25.jpg

ভোলা জেলা প্রশাসকের বাস ভবনের সামনে বিক্ষোভ ও ভাংচুর ; পরিস্থিতি নিয়ন্ত্রণে – পুলিশ সুপার

জেলা প্রতিনিধিঃ ভোলার জেলা প্রশাসকের অফিস সহায়ক নিয়োগ পরিক্ষা  নিয়ে আদালত ও  জেলা প্রশাসনকের বিভ্রান্তি হওয়ার ঘটনায় ভোলা সদরে পরীক্ষার্থীরা জেলা প্রশাসকের বাসভবনের সামনে বিক্ষোভ  ও ভাঙচুর করছে করছে।

ঘটনার ব্যাপকতা ছড়িয়ে পড়লে  ঘটনাস্থলে অতিরিক্ত  পুলিশ মোতায়েন করা হয়েছে।

পরীক্ষার্থীরা জড়ো হয়ে জেলা প্রশাসকের বাসভবনের সামনে ভাঙচুর ও বিক্ষোভ করে। জেলা প্রশাসকের বাসার সামনে তারা নানা রকম দূর্নীতি বিরোধী শ্লোগান দিতে শুনতে পাওয়া যায়। এসময় পরীক্ষার্থীরা জেলা প্রশাসকের অবিলম্বে অপসারণ দাবি করেন।

তারা বলেন, জেলা প্রশাসকের ইন্দনে, কতিপয় দালালেরা মোটা অংকের ঘুষের জন্য চাকরি প্রার্থীদের বাধ্য করেন। যার ফলাফল আজকের বিক্ষোভ ও ভাংচুর।

এছাড়াও বিভিন্ন সময় দুর্নীতির অভিযোগ জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে হওয়ার পরেও জেলা প্রশাসক কোন ব্যবস্থা গ্রহন না করার কারণেই পরিক্ষার্থীরা ফুসে ওঠে।

ভোলা সদর থানার (ওসি) এনায়েত হোসেনের এর কাছে পুলিশ মোতায়েন করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ঘটনা সম্পর্কে সিনিয়র স্যাররা বলবেন। আপনি স্যারদের সাথে যোগাযোগ করেন।

এই ঘটনায় ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আজ সকালে অফিস সহায়ক নিয়োগ পরিক্ষা না হওয়ায় ডিসি স্যারের বাসার সামনে পরিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। ভাংচুরের ঘটনা ঘটেনি। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

তবে এই ঘটনার কারণ জানতে আমরা যোগাযোগ করেছিলাম ভোলা জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম এর মুঠোফোনে। কিন্তু তিনি ফোন রিসিভ করেন নি।

তবে ঘটনা সম্পর্কে আমরা ভোলা সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের মুঠোফোনে যোগাযোগ করে জেলা প্রশাসকের বাসার সামনে বিক্ষোভ ও ভাংচুরের ঘটনা জানতে চাইলে তিনি কোন বক্তব্য দিতে রাজি হয় নি।

কার কাছে জানতে চাইব ? এমন প্রশ্নে ভোলা সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের বলেন, আপনি এনডিসিকে ফোন করেন, তিনি বলতে পারবেন।

আমরা ঘটনা সম্পর্কে জানতে এনডিসির সাথেও যোগাযোগ করেছি কিন্তু তিনি ফোন রিসিভ করেন নি।

ভোলা জেলায় বিভিন্ন সময়ের নিয়োগ পরীক্ষা গুলোতে দুর্নীতির অভিযোগ চলে আসছে বছরের পর বছর।  কিন্তু সেই সব অভিযোগের সঠিক তদন্ত না করার কারণে, নানা রকম দূর্নীতির অভিযোগ জেলা প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে থাকার পরও কোন ব্যবস্থা গ্রহন না করার কারণে। সাধারন চাকরি প্রার্থীদের ক্ষোভ আজ বিক্ষোভে রুপ নিয়েছে বলে জানিয়েছেন পরিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top