বোরহানউদ্দিনে আমন ধান সংগ্রহে ব্যতিক্রমী উদ্যোগ

PicsArt_12-11-06.16.52.jpg

বোরহানউদ্দিনে আমন ধান সংগ্রহে ব্যতিক্রমী উদ্যোগ

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ আজ বুধবার সকালে ভোলা বোরহানউদ্দিনে আমনধান ২০১৯-২০ সংগ্রহের জন্য এক ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়। কৃষক নির্বাচনের জন্য উম্মুক্ত লটারি দেয়া হয়েছে। আজ সকালে বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে, বোরহানউদ্দিন উপজেলার টকগী, গংগাপুর এবং বড় মানিকা ইউনিয়নের কৃষকদের মাঝে উম্মুক্ত লটারি দেয়া হয়।

এই তিন ইউনিয়নের লটারিতে বড়মানিকা ১১০ জন, টবগী ৯৮ জন ও গংগাপুর ইউনিয়নে ১২৭ জন সহ মোট ৩৩৫ জন কৃষক নির্বাচিত হয়।

এ উপজেলায় প্রতি মন ১০৪০ টাকা করে ১৮শত মেট্রিক টন ধান ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এ উপজেলায় কৃষকদের মধ্যে থেকে ৫ হাজার ৭শত জন ধান বিক্রির জন্য আবেদন করেছে।
যারা লটারিতে নির্বাচিত হয়েছে তাদের প্রত্যেকের কাচ থেকে ৩ টন করে ধান ক্রয় করা হবে।

উপজেলা ধান-চাল ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ, বোরহানউদ্দিন উপজেলা কৃষি কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম সহ বিভিন্ন ইউনিয়নের কৃষকগন।


বোরহানউদ্দিন উপজেলার সাংবাদিকদের পক্ষ থেকে কৃষক নির্বাচনে অংশগ্রহণ করেন, সাংবাদিক আব্দুল মালেক।

বোরহানউদ্দিন উপজেলা কৃষি কর্মকর্তা ওমর ফারুক বলেন, সরকার প্রতিবছরের ন্যয় এবারও ধান সংগ্রহের জন্য উপজেলা পর্যায়ে কৃষক নির্বাচন করে। নির্বাচিত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে।

উপজেলা ধান-চাল ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী সকল গণমাধ্যম কর্মিদের কাছে সরকারের বিভিন্ন উন্নয়নের সংবাদ প্রকাশ করার জন্য বিশেষ অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top