বোরহানউদ্দিনে রথযাত্রা উদযাপন।

PicsArt_07-14-04.01.59.jpg

বোরহানউদ্দিনে রথযাত্রা উদযাপন।

বোরহানউদ্দিন থেকে সাগর চৌধুরীঃ ধর্মীয় ভাবগাম্ভীর্যতা, উৎসব ও অনুষ্ঠানের মধ্য দিয়ে বোরহানউদ্দিনে পালিত হয়েছে সনাতন ধর্মের অন্যতম উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা।

বোরহানউদ্দিনের কেন্দ্রিয় মন্দির থেকে শনিবার দুপুর ৩টায় এ রথযাত্রা শুরু হয়ে, উপজেলা ঘুড়ে আবার বোরহানউদ্দিনের পশ্চিম বাজারে মন্দিরে এসে থামে রথযাত্রা।

বোরহানউদ্দিনে রথ যাত্রায় শত শত ভক্তের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভক্তরা এ সময় আনন্দ উল্লাস করে নেচে গেয়ে রথের রসি টেনে নিয়ে যায়।

এ সময় রথ যাত্রায় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

রথের নিরাপত্তা সম্পর্কে বোরহানউদ্দিন পুজা উদযাপন কমিটির সভাপতি বাবু অনীল কুমার দাশ বলেন, এটা হিন্দুদের অন্যতম বৃহৎ উৎসব। এ উৎসব আমরা শান্তিপূর্ণভাবে পালন করছি। সরকার আমাদের সার্বিক সাহায্য করছে। নিরাপত্তা থেকে শুরু করে সার্বিক সহযোগিতার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বিশেষ ধন্যবাদ জানাই।

এ বিষয়ে লালমোহন ও বোরহানউদ্দিন পুলিশের সার্কেল মোঃ রাসেলুর রহমান বলেন, রথযাত্রা হিন্দুদের বৃহৎ ধর্মীয় উৎসব। আমরা পুলিশের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা দিচ্ছি।

বোরহানউদ্দিন থানার ওসি অসিম কুমার শিকদার বলেন, যেকোনো রকমের ঝামেলা এড়াতে পুলিশের অনেক সদস্য উপস্থিত আছে। শান্তিপূর্ণ ভাবেই এ উৎসব পালিত হয়েছে।

বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ কুদদূস বলেন, রথযাত্রা হিন্দুদের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা দিচ্ছি। সবাইকে রথযাত্রার শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top