পটুয়াখালীর কুয়াকাটায় সাবমেরিন লাইন ঢেকে দেওয়া হচ্ছে

PicsArt_08-12-10.17.40.jpg

পটুয়াখালীর কুয়াকাটায় সাবমেরিন লাইন ঢেকে দেওয়া হচ্ছে

জেলা প্রতিনিধিঃ জোয়ারের তাণ্ডবে পটুয়াখালীর কুয়াকাটা পর্যটনকেন্দ্র এলাকার জিরো পয়েন্ট থেকে বের হয়ে যাওয়া সাবমেরিন কেবল লাইন মাটি দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে।

শুক্রবার বেলা আড়াইটা থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই আর্টিকুলেটেট পাইপ (এপি) ঢেকে দেওয়ার কাজ শুরু করা হয়। রাতে জোয়ার আসার আগেই পুরোপুরি পাইপ ঢেকে দেওয়ার জন্য ৮-১০ জন শ্রমিক জোরেশোরে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার দুই দফায় সাগরের প্রবল জোয়ারের চাপে কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে অন্তত ২৫ ফুট সাবমেরিন কেবল লাইনের পাইপ বের হয়ে যায়। যে পাইপটি বের হয়েছে, তা প্রায় চার ইঞ্চি পুরু। সাগরের তলদেশ দিয়ে ২৫ হাজার কিলোমিটার দীর্ঘ যে অপটিক্যাল ফাইবার লাইনটি এসেছে, তা কুয়াকাটায় এসে আমখোলাপাড়ায় অবস্থিত সাবমেরিন কেবল ল্যান্ডিং স্টেশনের সঙ্গে যুক্ত হয়েছে।

কুয়াকাটা দ্বিতীয় সাবমেরিন কেবল ল্যান্ডিং স্টেশনের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মো. তরিকুল ইসলাম বলেন, বের হওয়া আর্টিকুলেটেট পাইপের নিচে জিও ব্যাগে বালু ভরে তার ওপরে সাড়ে তিন মিটারের মতো বালু মিশ্রিত সিমেন্ট দিয়ে সিল করে দেওয়া হচ্ছে। এমনভাবে পাইপটি ঢেকে দেওয়া হচ্ছে, জোয়ারের চাপে আর পাইপটি বের হওয়ার আশঙ্কা নেই। তিনি আরও বলেন, এই সমস্যার কারণে ইন্টারনেট সেবার ব্যাঘাত ঘটছে না। কিংবা ইন্টারনেটের গতি কমে যায়নি বা যাওয়ার কোনো আশঙ্কা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top