প্রাণ-আরএফএল গ্রুপের অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার তৈরি; দশ লাখ টাকা জরিমানা

PicsArt_07-23-12.15.22.jpg

প্রাণ-আরএফএল গ্রুপের অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার তৈরি; দশ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধিঃ নরসিংদীতে প্রাণ গ্রুপের চরকা টেক্সটাইলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অনুমোদন ছাড়া উৎপাদিত বিপুল পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার ধ্বংস করে।

নরসিংদীর পলাশে প্রাণ-আরএফএল গ্রুপের একটি কারখানাকে অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বাজারজাতকরণের দায়ে দশ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২২ জুলাই) সন্ধ্যায় উপজেলার ডাঙ্গা এলাকায় ওই গ্রুপের প্রাণ চরকা টেক্সটাইল কারখানায় অভিযান চালিয়ে এ অর্থদণ্ড প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ মল্লিক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা ড্রাগস সুপার সহ র‌্যাব-১১ এর একটি দল নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের অনুমোদন না থাকায় প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এসময় বিপুল পরিমাণ অনুমোদনহীন হ্যান্ড স্যানিটাইজার জব্দ করে ধ্বংস করা হয়েছে। টেক্সটাইল কারখানার ভেতরে এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি হচ্ছিলো।

এছাড়া কোম্পানির হবিগঞ্জস্থ কারখানায় উৎপাদনের অনুমতি থাকলেও গেটওয়েল ব্র্যান্ডের সার্জিক্যাল মাস্ক পলাশের চরকা কারখানায় উৎপাদন করছিল প্রতিষ্ঠানটি। পরবর্তীতে এসব পণ্য অনুমোদন ছাড়া উৎপাদন না করার শর্তে মুচলেকা দিয়েছে প্রতিষ্ঠানটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top