বোরহানউদ্দিন পৌরসভায় উন্নয়ন মুলক কাজ পরিদর্শনে বিদেশী পর্যবেক্ষকরা।

বোরহানউদ্দিন পৌরসভায় উন্নয়ন মুলক কাজ পরিদর্শনে বিদেশী পর্যবেক্ষকরা।

সাগর চৌধুরীঃ বোরহানউদ্দিন পৌরসভায় বিদেশী পর্যবেক্ষক পরিদর্শনে আসেন রবিবার দুপুরে। চীন, জার্মানি, আয়ারল্যান্ড থেকে আসেন তারা।

বাংলাদেশের বিভিন্ন পৌরসভার কার্যক্রম মাঠ পর্যায়ে পরিদর্শনে জন্য আসেন এ বিদেশীরা।

বিদেশীদের কাছে পরিদর্শনেরর কারণ জানতে চাইলে তারা বলেন, বোরহানউদ্দিন পৌরসভা সহ ভোলা জেলার বিভিন্ন পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা ও শোধন কার্য পরিশোধনে প্রযুক্তিগত সহায়তা প্রদান এবং ভোলা জেলাকে বর্জ্য ব্যবস্থপনায় বাংলাদেশের রোল মডেল জেলা হিসাবে স্থাপন করা সহ বিশ্বের বিভিন্ন দেশের পৌরসভার সাথে তুলনামুলক উন্নয়ন করার কার্যক্রমে সহায়তার জন্য আসেন তারা।

বিদেশীদের সাথে আসা স্থানীয় কো-অডিনেটর এম এফ সাদেকুল ইসলাম তালুকদার বলেন, স্থানীয় পর্যায়ে বর্জ্য ব্যাবস্থপনার শোধন কার্য পরিশোধনে প্রযুক্তিগত সহায়তা প্রদানের জন্যই আমাদের দলের আগমন বোরহানউদ্দিনে। আমরা ভোলা জেলার বিভিন্ন পৌরসভার মাঠ পর্যায়ের কাজের পরিধি দেখার জন্য এসেছি।

বোরহানউদ্দিন পৌরসভার সহকারী প্রকৌশলী আবদুস সাত্তার বলেন, মেয়র মহদয়ের উন্নয়ন কাজ পরিদর্শনে বিদেশীদেরকে সাথে নিয়ে বোরহানউদ্দিন পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজের স্থানগুলো ঘুড়ে দেখাই। উন্নয়ন প্রকল্পগুলো দেখে বিদেশীরা বোরহানউদ্দিন পৌরসভার মেয়রকে ধন্যবাদ জানান।

বোরহানউদ্দিন পৌরসভার উন্নয়ন কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর গন, বোরহানউদ্দিন উপজেলা হাসপাতালের ডাঃ মোঃ শাহীন, পৌরসভার সচিব প্রনয় কুমার সাহা সহ বোরহানউদ্দিন পৌরসভার বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top