পুলিশ কর্তব্যে অবিচল থেকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ – আইজিপি

Picsart_24-02-07_09-47-57-012.jpg

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বান্দরবানের ঘুমধুম সীমান্তে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশ, বিজিবি, প্রশাসন সবাই মিলে একযোগে কাজ করছে।

সাগর চৌধুরীঃ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, বাংলাদেশ পুলিশের অকুতোভয় সদস্যরা দেশ ও জনগণের নিরাপত্তায় দায়িত্ব পালনে কখনো কুণ্ঠাবোধ করে না। দেশপ্রেমিক পুলিশ সদস্যরা আগামীতেও  কর্তব্যে অবিচল থেকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ।

আইজিপি আজ মঙ্গলবার দুপুরে রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে গত ২৮ অক্টোবর ২০২৩ তারিখে বিএনপির উশৃঙ্খল কর্মীদের হামলায় আহত নায়েক মোঃ আব্দুর রাজ্জাককে দেখার পর সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

আইজিপি বলেন, ডিএমপির প্রটেকশন বিভাগে কর্মরত আব্দুর রাজ্জাক গত ২৮ অক্টোবর ২০২৩ তারিখে বিএনপির ডাকা সমাবেশস্থলের নিরাপত্তায় দায়িত্ব পালনকালে বিএনপি কর্মীরা পাইপ, লাঠিসোটা দিয়ে নৃশংসভাবে তার মাথায় আঘাত করে। তাৎক্ষণিকভাবে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১২ দিন আইসিইউতে চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ভারতের দিল্লি এ্যাপোলো হাসপাতালে পাঠানো হয়। সেখানে তিনি ২০ দিন আইসিইউতে ছিলেন। দুই মাস দুই দিন চিকিৎসা শেষে তার অবস্থার কিছুটা উন্নতি হলে ১১ জানুয়ারি তাকে দেশে ফিরিয়ে এনে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। তার সুচিকিৎসার জন্য আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বান্দরবানের ঘুমধুম সীমান্তে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশ, বিজিবি, প্রশাসন সবাই মিলে একযোগে কাজ করছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘুমধুমে এক বাংলাদেশী নারীসহ দুজন নিহতের ঘটনায় স্থানীয় থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে মামলা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আরও সংবাদ পড়ুন।

সিএমপি নিষ্ঠা, আন্তরিকতা ও গর্বের সাথে সেবা দিয়ে যাচ্ছে – আইজিপি

আরও সংবাদ পড়ুন।

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিরোধে ব্যবস্থা নিন’- আইজিপি

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিন পৌরসভায় পুলিশের চাঁদাবাজি! তেলের দোকান থেকে তেল নিয়ে যায় পুলিশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top