আজ থেকে বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল শুরু

Picsart_23-06-03_09-56-53-354.jpg

আজ থেকে বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল শুরু

রাজনৈতিক প্রতিবেদকঃ আজ রোববার (১৯ নভেম্বর২০২৩) সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল পালন করছে বিএনপি। শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের এক দফা দাবি এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপসিল ঘোষণার প্রতিবাদে এই হরতাল শুরু হয়। চলবে আগামী মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত।

বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথক ভাবে এই হরতাল কর্মসূচি পালন করছে। অপরদিকে জামায়াতে ইসলামীও আলাদা ভাবে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করছে।

এর আগে গত ২৯ অক্টোবর দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছিল বিএনপি। এরপর থেকে বিরতি দিয়ে অবরোধ করে আসছে দলটি। এরই ধারাবাহিকতায় পঞ্চম দফায় গত বুধবার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার দেশব্যাপী সর্বাত্মক অবরোধ পালন করে তারা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হরতাল সফল করার জন্য নেতা-কর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী সরকারের পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ হাজার হাজার নেতাকর্মীর মুক্তিসহ চলমান আন্দোলনের একদফা দাবি আদায়ের লক্ষ্যে এবং নির্বাচন কমিশন কর্তৃক একতরফা নির্বাচনের জন্য ঘোষিত তপসিলের প্রতিবাদে ৪৮ ঘণ্টা হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

জাতিসংঘ খালেদা জিয়াকে বন্দি হিসেবে দেখছে – মুক্তি দিতে শেখ হাসিনাকে চিঠি

আরও সংবাদ পড়ুন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে আটক করেছে পুলিশ

আরও সংবাদ পড়ুন।

আগামী (২৮ অক্টোবর ২০২৩) ঢাকায় মহাসমাবেশ – মির্জা ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top