লুটপাট বন্ধে সরকার পরিবর্তন করতে হবে – মির্জা ফখরুল

bnp.jpg

লুটপাট বন্ধে সরকার পরিবর্তন করতে হবে – মির্জা ফখরুল

বিশেষ প্রতিবেদকঃ আজ সোমবার (২২ মে ২০২৩) রাজধানীর একটি হোটেলে বিএনপি সমর্থক প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (অ্যাব) আয়োজনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গোটা রাষ্ট্রকে পরিকল্পিতভাবে পরনির্ভরশীল ও রাজনৈতিকভাবে কুক্ষিগত করে রাখাই সরকারের লক্ষ্য। বিদ্যুৎকেন্দ্রের ভাড়া দিতে দিতে বাজে অবস্থা হয়েছে। ঋণের বোঝা বাড়ছে। ভবিষ্যতে এ বোঝা বহন করতে পারবে বলে কোনো অর্থনীতিবিদ মনে করেন না। সরকার পরিবর্তন না হলে চুরি, দুর্নীতি বন্ধ হবে না। আন্দোলন চূড়ান্ত পর্যায়ে নিতে হবে। এর জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে 

মির্জা ফখরুল বলেন, লুটপাটের সুবিধার্থে বিদ্যুৎ খাতকে বেছে নেওয়া হয়েছে। রেন্টাল–কুইক রেন্টাল (ভাড়াভিত্তিক বিদ্যুৎকেন্দ্র) আর ক্যাপাসিটি চার্জ (সক্ষমতার ভাড়া) দিয়ে বাজে অবস্থা করেছে। কয়েকটা কোম্পানি সরাসরি আওয়ামী লীগের সঙ্গে জড়িত, সিংহভাগ তারাই নিয়ে যাচ্ছে। মানুষের পকেটের টাকা লুট করে বিদেশে বিনিয়োগ করছে তারা।

মির্জা ফখরুল অভিযোগ করেন, আওয়ামী লীগ লুটপাটতন্ত্র কায়েম করেছে। অর্থনীতি অতি দ্রুত রসাতলে যাচ্ছে। একটা উন্নয়নবিভ্রম সৃষ্টি করেছে।

তিনি বলেন, পুলিশের ছত্রচ্ছায়ায় সরকারি দলের গুন্ডারা হামলা করেছে। সভা পণ্ড করে দিয়েছে। সন্ত্রাস দিয়ে, পুলিশ ব্যবহার করে জনগণের আন্দোলন তছনছ করে দিচ্ছে। আওয়ামী লীগ মানেই সন্ত্রাসী, আওয়ামী লীগ মানেই দুর্নীতিবাজ। দলটির রসায়ন থেকে এ দুটো বের হয়ে আসে।

আরও সংবাদ পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top