গাড়িচালককে মারধর – অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার’কে আদালতে তলব

Picsart_23-02-18_22-58-28-689.jpg

গাড়িচালককে মারধর – অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার’কে আদালতে তলব

অপরাধ প্রতিবেদকঃ জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের গাড়িচালক হাফিজুর রহমানকে মারধরের অভিযোগে মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) পল্লব কুমার হাজরাকে আদালতে তলব করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি২০২৩) দুপুরে চালক হাফিজুর রহমান বাদী হয়ে সরকারি কাজে বাধাদান এবং মারধরের অভিযোগ এনে মামলা করলে, বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি২০২৩) আদালত তা আমলে নিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরাকে আগামী ১৬ মার্চ সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছেন।

এডিএম-এর এমন কাণ্ডে ক্ষোভ জানিয়েছেন আইনজীবীরা।

ঘটনার শুরু মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি২০২৩) রাত সাড়ে ৮টায়। সার্কিট হাউস থেকে দায়িত্ব পালন শেষে গাড়ি নিয়ে বের হচ্ছিলেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের গাড়িচালক হাফিজুর রহমান। একই সময় অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট পল্লব কুমার হাজরা নিজেই একটি মাইক্রোবাস চালিয়ে সার্কিট হাউসের ভেতরে প্রবেশের চেষ্টা করেন। এতে দুটো গাড়ি মুখোমুখি হয়ে যায়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে হাত ইশারা দিয়ে গাড়ি সরাতে অনুরোধ করেন হাফিজুর। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন এডিএম পল্লব। পরে দুজনে জড়িয়ে পড়েন বাগ্‌বিতণ্ডায়। একপর্যায়ে হাফিজুরকে গাড়ি থেকে নামিয়ে শারীরিক ভাবে লাঞ্ছিত ও মারধর করে পল্লব। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের সাজা দেয়ার ভয় দেখান। বিষয়টি নিয়ে রাতেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান ভুক্তভোগী। এতেও পল্লব কর্ণপাত করেননি।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এমরান লতিফ বলেন, ‘অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একজন বিচারক। তার কাছ থেকে এমন কর্মকাণ্ড দুঃখজনক। এ ঘটনার সঠিক বিচার দাবি করছি।’

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আখতার বলেন, বিচারকের কাছে মানুষ বিচার চায়, কিন্তু বিচারকের থেকে এমন ফৌজদারি অপরাধ মেনে নেয়া যায় না। এটা জেলাবাসীর জন্য খুবই দুঃখজনক।

অভিযুক্ত জেলা ম্যাজিস্টেট পল্লব কুমার হাজরা বলেন, ‘আমার সঙ্গে গাড়িচালক হাফিজুর খারাপ আচরণ করেছে। এ ব্যাপারে আইনি লড়াই চালিয়ে যাওয়া হবে।’

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে সমন হয়েছে জানতে পেরেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে আইনগত মোকাবিলা করা হবে।

উল্লেখ্য, গত বছরের ১১ অক্টোবর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে মাদারীপুরে যোগদান করেন পল্লব কুমার হাজরা। এর আগে তিনি ভোলা জেলার লালমোহন উপজেলার uno হিসাবে দায়িত্ব পালন করেন। লালমোহন উপজেলায় দায়িত্ব পালন করার আগে তিনি তজুমদ্দিন উপজেলায় uno হিসাবে দায়িত্ব পালন করেছেন।

আরও সংবাদ পড়ুন।

ক্ষমতার অপপ্রয়োগ যাতে না হয় ডিসিদেরকে তা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতি’র

আরও সংবাদ পড়ুন।

ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা

আরও সংবাদ পড়ুন।

ভোলার লালমোহনে বীর নিবাস নির্মাণে ব্যাপক অনিয়ম; নিন্ম মানের নির্মাণ সামগ্রী ব্যবহার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top