কুমিল্লা’র পীরযাত্রাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন’কে দুদক গ্রেফতার করেছে

Picsart_23-01-17_17-20-48-903.jpg

কুমিল্লা’র পীরযাত্রাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন’কে দুদক গ্রেফতার করেছে

সাগর চৌধুরীঃ রানা বিল্ডার্সের কাগজপত্র জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত টেন্ডার কার্যাদেশের বিপরীতে ইউসিবিএল ব্যাংক হতে ৪৭ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের দায়ে কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন দুদক কর্তৃক গ্রেফতার।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পোর্ট কানেকটিং রোডের টেন্ডার কার্যক্রমে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত কার্যাদেশের বিপরীতে ঋণ নিয়ে ব্যাংকের টাকা আত্মসাত ও কার্যাদেশের শর্ত মতে কাজ সমাপ্ত না করে রাষ্ট্রীয় ক্ষতি সাধনের অভিযোগে প্রাথমিক অনুসন্ধান শেষে ২০২২ সালের মে মাসে জাকির হোসেনসহ মোট ৮ জনের বিরুদ্ধে দুদক কর্তৃক ২টি মামলা রুজু করা হয়।

সেই মামলা ২টি তদন্তকালে জাকির হোসেন এর বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়ায় তাকে কুমিল্লা শহরস্থ নিজ বাসভবন থেকে আজ (১৮জানুয়ারী২০২৩) তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী ঠিকাদারী প্রতিষ্ঠান রানা বিল্ডার্সের কাগজপত্র জালিয়াতির মাধ্যমে সিটি কর্পোরেশনের উক্ত কার্যাদেশ প্রাপ্ত হন এবং তার বিপরীতে ইউসিবিএল ব্যাংক, কুমিল্লা শাখা হতে ৪৭ কোটি টাকা ঋণ নেন।

সেই কাজের বিপরীতে প্রাপ্ত বিলের চেক নগদায়ন করে ব্যাংকের ঋণ পরিশোধ না করে সম্পূর্ণ টাকা আত্মসাত করেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান সিটি কর্পোরেশনের কাজটি অসমাপ্ত রেখে চলে যাওয়ায় জনভোগান্তির সৃষ্টি হয় এবং পুনরায় টেন্ডার করে কাজটি সমাপ্ত করতে অতিরিক্ত ৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতি সাধন হয়।

আরও সংবাদ পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top