খুলনা জেলা পরিষদে অনিয়ম ও দূর্নীতি; দুদকের অভিযান

খুলনা জেলা পরিষদে দুদকের অভিযান

সাগর চৌধুরীঃ জেলা পরিষদ, খুলনা-এর প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে দরপত্র ছাড়াই জেলা পরিষদ ভবন ইজারা নিয়ে বাণিজ্যিক পাখি পালন ও খেয়াঘাট ইজারা না দিয়ে টোল আদায়সহ বিভিন্ন অনিয়মের অভিযােগে দুদক, সজেকা, খুলনার সহকারী পরিচালক বিজন কুমার রায় ও মো: আল-আমীনের নেতৃত্বে সোমবার ২৫/০৪/২০২২ জেলা পরিষদ, খুলনায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামানকে অভিযোগের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবুর রহমান জেলা পরিষদের তিন তলা ভবনের দ্বিতীয় তলায় স্বপরিবারে বসবাস করেন।

সিইও আরো জানান, জেলা পরিষদের আওতায় থাকা খেয়া ঘাট বিধি মেনে ইজারা দেওয়া হয়। করোনা মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ক্রয়ের সত্যতা রয়েছে এবং ৯টি ডাকবাংলো মেরামতের কাজ করা হয়েছে।

সরেজমিনে রূপসা এলাকায় গিয়ে দেখা যায়, এক হাজার আসনের অডিটোরিয়ামের নির্মান কাজ চলছে। সিইও জানান, জরুরী ভিত্তিতে কিছু কাজ টেন্ডার ছাড়াই করা হয়েছে। পত্রিকার বিষয়ে তিনি জানান, পূর্বের ধারাবাহিকতায় তিনি উক্ত পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। জেলা পরিষদ হতে পত্রিকা প্রকাশের কোন আইনী ভিত্তি আছে কিনা এ বিষয়ে তিনি কিছু বলতে পারেননি।

সুরক্ষা সামগ্রী ক্রয়, অডিটোরিয়াম টেন্ডার, ডাকবাংলো মেরামত, খেয়াঘাটের ইজারা এবং প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহবুবুর রহমানের পাখি পালন এবং সরকারী ভবনে বসবাস সংক্রান্ত কাগজপত্র পর্যালোচনা করা হচ্ছে।

অভিযান প্রসঙ্গে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top