সবার জন্য বান্দরবানে পর্যটন কেন্দ্র উন্মুক্ত

সবার জন্য বান্দরবানে পর্যটন কেন্দ্র উন্মুক্ত

আকাশ মারমা মংসিংঃ ১৬ই ডিসেম্বর বিজয় দিবস ও ৫০ বছর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাল হতে সবার জন্য উন্মুক্ত থাকছে বান্দরবানে পর্যন্ত কেন্দ্র।

১৫ ডিসেম্বর বুধবার পর্যটনকেন্দ্র সমূহ উন্মুক্ত করার বিষয়ে বান্দরবান জেলা প্রশাসন কর্মকর্তা কায়েসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এতে দুর দুরান্ত হতে ভ্রমণ পিপাসূরা পাহাড়ি কণ্যা বান্দরবানে আগমন ঘটবে বলে এমনটিই মনে করছেন পর্যটন সাথে জড়িত সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

জানা গেছে , ৩ দিনের সরকারী ছুটি থাকাতে জেলার সকল হোটেল-মোটেল- রিসোর্ট গুলো কানায় কানায় পরিপূর্ণ। এই দিনে বান্দরবানে সকল পর্যটন কেন্দ্রসমূহে থাকবে পর্যটকদের উপচে পড়া ভিড়। পর্যটকদের সুবিধার্থে বান্দরবান জেলা প্রশাসনের উদ্যোগে বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র সমূহ উন্মুক্ত করা হয়েছে। এতে আগামীকাল কোন পর্যটককে পর্যটন কেন্দ্র সমূহে কোন প্রবেশ ফি দিতে হবেনা। পর্যটন কেন্দ্র নীলাচল, মেঘলা, প্রান্তিক লেক, চিম্বুক উপবন, নিলদিগন্ত, মিরিঞ্জা পর্যটন কেন্দ্র সহ অন‍্যান‍্য পর্যটন কেন্দ্র এর আওতাধীন থাকবে।পর্যটন কেন্দ্রগুলোতে যে কোনো পর্যটক বিনামূল্যে দিনব‍্যাপী প্রবেশ করতে পারবেন।

বান্দরবানে আসা এক পর্যটক কামাল জানান, এমনিতে বান্দরবান পাহাড়ি অঞ্চল এলাকা অনেক সুন্দর। শীত মৌসুমে তার চেয়ে দ্বিগুন সুন্দর। তাছাড়া ৫০ বছর মুজিব বর্ষে সুবর্ণ জয়ন্তীদের ও ৬ই মহান বিজয় দিবসে বান্দরবানে পর্যটন কেন্দ্র খুলে দেওয়াতে অনেকেই আমার মত পর্যটকরা ঘুরতে আসবে বলে আমি মনে করি।

আরেক পর্যটক তোফাজ্জ্বল জানান, প্রকৃতিকে কাজ থেকে দেখা আমার জীবনে একটা অংশ। সেই সাথে আগামীকাল সব পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার আমি সাধুবাদ জানাচ্ছি উদ্যেক্তা জেলা প্রশাসনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top