বড়মানিকা ইউনিয়নের ৫ ওয়ার্ডের খোকন নজির নির্বাচনী আচরণ অমান্য

বড়মানিকা ইউনিয়নের ৫ ওয়ার্ডের খোকন নজিরের নির্বাচনী আচরণ অমান্য

উপজেলা প্রতিনিধিঃ চলমান নির্বাচনের ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বড়মানিকা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মোঃ খোকন নজির নির্বাচনের আচরণ বিধি অমান্য করে প্রচার ও প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

আজ শুক্রবার সকাল ১০ থেকেই দেরটনি ট্রাকে করে দুইটি লাউডস্পিকারে উচ্চ শব্দে তার নির্বাচনি এলাকা বড়মানিকা ইউনিয়নের বিভিন্ন রাস্তায় এবং বিভিন্ন বাড়ির সামনে প্রচার ও প্রচারনা চালায়। এতে করে স্থানীয় মানুষ তার বিরুদ্ধে অভিযোগ করে। নাম প্রকাশে অনইচ্ছুক একাধিক অভিযোগ কারী বলেন, আমরা কোন দেশে বাস করি? লাউডস্পিকারের শব্দে এলাকায় থাকতে পারছি না। ট্রাকে করে প্রচারনা হচ্ছে নির্বাচন কর্মকর্তা এসব দেখেন না? তারা কি করেন?

অভিযোগর পরিপেক্ষিতে সরজমিনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেখা যায়, ট্রাকের সাথে খোকন নজিরের পোষ্টার ও ব্যানার লাগিয়ে উচ্চস্বরে লাউডস্পিকার বাজিয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

ট্রাকের সাথে খোকন নজিরের পোষ্টার ও ব্যানার লাগিয়ে উচ্চস্বরে লাউডস্পিকার বাজানোর বিষয়টি এলাকার মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ করা যায়।

অনেকেই অভিযোগ করেন, নির্বাচন কর্মকর্তা নিশ্চয়ই প্রত্যেক প্রার্থীদের নির্বাচন আচরন বিধি সম্পর্কে বলেন নি, যদি বলে থাকেন তাহলে কিভাবে এই সাত সকালে প্রচারনা চালায় প্রার্থী?

তবে বিষয়টি সম্পর্কে বোরহানউদ্দিন উপজেলার নির্বাচন কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে বোরহানউদ্দিন উপজেলার নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, কোন ভাবেই সকালে প্রচার ও প্রচারনা চালানো যাবে না। দিনের ২ টা থেকে রাত ৮ পর্যন্ত প্রচার চলানো যাবে। অন্য সময় প্রচার ও প্রচারনা চালালে আমরা সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রচার চালানোর দায়ে আইনগত ব্যবস্থা গ্রহন করব আমরা।

অপর একপ্রশ্নের জবাবে বোরহানউদ্দিন উপজেলার নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ট্রাকে বা মিনি ট্রাকে করে নির্বাচনী প্রচার ও প্রচারনা চালানে যাবে না। এটি সরকারি নিষেধাজ্ঞা আছে। যদি কেউ ট্রাকে বা মিনি ট্রাকে করে নির্বাচনী প্রচার ও প্রচারনা চালায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top