বাংলাদেশ সমবায় ব্যাংক লিঃ এর চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ সহ ৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা – ৫ জনকে গ্রেফতার

PicsArt_02-17-01.13.44.jpg

অপরাধ প্রতিবেদকঃ বাংলাদেশ সমবায় ব্যাংক লিঃ এর চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ওরফে মহি সহ ৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা : ৫ জনকে গ্রেফতার ।

আজ দুদকের উপপরিচালক মোঃ ইব্রাহিম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় (১) মহিউদ্দিন আহমেদ ওরফে মহি, চেয়ারম্যান, বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, প্রধান কার্যালয়, ঢাকা, (২) আব্দুল আলিম, উপমহাব্যবস্থাপক, বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, প্রধান কার্যালয়, (৩) হেদায়েত কবীর, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব), বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, প্রধান কার্যালয়, (৪) মোঃ আশফাকুজ্জামান, সহকারী মহা-ব্যবস্থাপক, (স্বর্ণ বন্ধকী ঋণ বিভাগ), বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, প্রধান কার্যালয়, (৫) মো: মাহাবুবুল হক, সাবেক প্রিন্সিপাল অফিসার, বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, (৬) মো: ওমর ফারুক, প্রিন্সিপাল অফিসার, বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, (৭) নুর মোহাম্মদ, সিনিয়ার অফিসার, (ক্যাশ), বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, (৮) আব্দুর রহিম, সহকারী অফিসার, গ্রেড-১, বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, প্রধান কার্যালয়, এবং (৯) নাহিদা আক্তার, সহকারী অফিসার (গ্রেড-১), বাংলাদেশ সমবায় ব্যাংক লি:, প্রধান কার্যালয়, ঢাকা-কে আসামি করা হয়েছে ।

মামলার অভিযোগে বলা হয়েছে, আসামিগণ পরস্পর যোগসাজশে বাংলাদেশ সমবায় ব্যাংক লি:-এ জমাকৃত স্বর্ণ অসাধুভাবে প্রতারণা, জাল-জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার করে অসৎ অভিপ্রায়ে আত্মসাতের নিমিত্ত ষড়যন্ত্র করে, ষড়যন্ত্রের অংশ হিসেবে১১,৩৯,৮৮,৬৮৬/-টাকা মূল্যের স্বর্ণ বিদ্যমান আইন কানুন অনুসরণ না করে ভূয়া ও জাল কাগজপত্র প্রস্তুত করে নিজে এবং অপরকে লাভবান করার মানসে প্রকৃত গ্রাহককে তাদের স্বর্ণ না দিয়ে আত্মসাৎ করেন।

তাদের বিরুদ্ধে দন্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/ ১০৯/১২০বি তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

আজই আসামি (১) আব্দুল আলিম, (২) হেদায়েত কবীর (৩) মো: মাহাবুবুল হক, (৪) মো: ওমর ফারুক এবং (৫) নুর মোহাম্মদ -কে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top