স্বাস্থ্য খাতের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী ফারজানা হোসাইন এর বিরুদ্ধে মামলা করলো দুদক

PicsArt_08-10-05.55.55.jpg

স্বাস্থ্য খাতের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী ফারজানা হোসাইন এর বিরুদ্ধে মামলা করলো দুদক

সাগর চৌধুরীঃ এবার স্বাস্থ্য খাতের আরেক প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী ফারজানা হোসাইন এর বিরুদ্ধে পৃথক মামলা করলো দুদক।

১ম মামলায় মুন্সী সাজ্জাদ হোসেন , প্রশাসনিক কর্মকর্তা, জাতীয় বক্ষব্যাধি হাসপাতাল, মহাখালী, ঢাকা-কে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, মুন্সী সাজ্জাদ হোসেন দুর্নীতি দমন কমিশনের আদেশ মোতাবেক নির্ধারিত সময়ে সম্পদ বিবরণি দাখিল না করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

মামলার বিবরণে আরো বলা হয়, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা ১২/১১/২০১৯ তারিখে মুন্সী সাজ্জাদ হোসেন, প্রশাসনিক কর্মকর্তা, জাতীয় বক্ষব্যাধি হাসপাতাল, মহাখালী, ঢাকা-কে তার নিজের ও তার উপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণি আদেশ প্রাপ্তির ২১ (একুশ) কার্যদিবসের মধ্যে পরিচালক (বি: অনু: ও তদন্ত-১), দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা বরাবরে দাখিলের আদেশ প্রদান করা হয়।

মল্লিক তহিদুজ্জামান, কং-৫৩৫, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা আসামি মুন্সী সাজ্জাদ হোসেনের বর্তমান আবাসিক ঠিকানায় গিয়ে তার নিকট সম্পদ বিবরণী ফরম ও সম্পদ বিবরণি দাখিলের আদেশ জারি করেন।

মুন্সী সাজ্জাদ হোসেন গত ২৬/১১/২০১৯ তারিখে নিজ সম্পদ বিবরণি দাখিলের আদেশসহ ছক গ্রহণ করেন।

পরবর্তীতে তিনি ০৫/১২/২০১৯ খ্রি: তারিখে সম্পদ বিবরণি দাখিলের সময় বৃদ্ধির জন্য পরিচালক (বি: অনু: ও তদন্ত-১), দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা বরাবরে আবেদন করেন।

তৎপ্রেক্ষিতে সম্পদ বিবরণি দাখিলের সময়সীমা পূর্বোক্ত সময়সীমার ধারাবাহিকতায় আরও ১৫ (পনের) কার্যদিবস অর্থাৎ ১৯/০১/২০২০ খ্রি: তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়। তথাপি তিনি নির্ধারিত সময়ের মধ্যে অর্থাৎ ১৯/০১/২০২০ খ্রি: তারিখের মধ্যে কমিশনের আদেশ মোতাবেক সম্পদ বিবরণী দাখিল না করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় মামলাটি দায়ের করা হয়েছে।

অপর মামলায় ফারজানা হোসাইন, স্বামী-মুন্সী সাজ্জাদ হোসেন-কে আসামি করা হয়।

এ মামলার অভিযোগে বলা হয়- ফারজানা হোসাইন দুর্নীতি দমন কমিশনের আদেশ মোতাবেক নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

আজ দুদক প্রধান কার্যালয়, ঢাকা-এর উপসহকারী পরিচালক মোঃ ফেরদৌস রহমান বাদী হয়ে মামলা দুইটি দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top