প্রিয় ভোলাবাসী – সাগর চৌধুরী

PicsArt_01-22-12.07.20-scaled.jpg

প্রিয় ভোলাবাসী – সাগর চৌধুরী

দৃষ্টি দিন। নজর দিন। খেয়াল করুন

তোফায়েল আহমেদ
আলী আজম মুকুল
নূর নবী চৌধুরী শাওন
আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব

প্রিয় সংসদ সদস্য মহাদয়গন, এখানকার যাত্রীগন আপনাদের ভোটার, মালিক ও শ্রমিক আপনাদের ভোটার, এখানকার সাধারন মানুষ আপনাদের ভোটার। তাদের সুযোগ সুবিধা দেখার দায়িত্ব মহান আল্লাহ আপনাদের উপর দিয়েছেন।

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল বাস টার্মিনাল। ভোলা জেলার মানুষের একমাত্র বাস চলাচলের মাধ্যম। কিন্তু এখানকার পরিবেশ খুবই খারাপ।

১. বাসটার্মিনালে বাস চলাচল সঠিক ভাবে করতে পারে না। বিভিন্ন সমস্যা বাস টার্মিনালে। যা বছরের পর বছর চলে আসছে। গাড়ির স্টাফগন যাত্রী ও সাধারন মানুষের সাথে ভালো ব্যাবহার করেন না।

২. এখানকার বাথরুমের সুব্যবস্থা নাই। বাস মালিক, বাসের ড্রাইভার ও হেলপার এবং যাত্রীদের জন্য কোন বাথরুমের সুব্যবস্থ নাই। যাত্রী ছাউনি নাই। যাত্রীদের ভোগান্তি কেউ দেখেনা।  তাদের নাগরিক অধিকার ক্ষুন্ন হয়। গরিব, দুস্থ ও অসুস্থ মানুষের জন্য কোন সুব্যবস্থা নাই।

৩. মুসলমানদের জন্য নামাজের জন্য সুব্যবস্থা নাই।  গোসলখানা, ওজুর করা সহ বাসের যাত্রীদের ইবাদতের কোন ব্যাবস্থা নাই। যা খুবই দৃষ্টিকটু এবং অবমানা করও বটে।

৪. ভোলা বাস ও মিনিবাস ৫ হাজার শ্রমিকদের সংগঠন। আগামীতে আরও কয়েক হাজার শ্রমিক এই সংগঠনের সদস্য হবার অপেক্ষায়।

৫. ভোলার জেলার উন্নয়নের সাথে পাল্লা দিয়ে জীবন মান উন্নয়নে বাস টার্মিনালের উন্নয়ন খুবই দৃষ্টি কটু।  যা বছরের পর বছর ধরে চলে আসছে।

উল্লেখিত বিষয়গুলো আপনাদের দৃষ্টিগোচর হোক। ভোলা জেলার মানুষ আপনাদের দিকে তাকিয়ে আছে।

আপনারা আপনাদের ভোটারদের দিকে নজর দিন। আপনারা বাস মালিক ও শ্রমিকদের রুটি ও রুজির দিকে লক্ষ করুন। আপনারা আপনাদের দায়িত্ব পালন করুন।

আমি একজন গণমাধ্যম কর্মী। মানুষের কষ্ট ও যন্ত্রনা আমার চোখে পড়ে, আমি পীড়িত হই; তাই আমি লিখি। আমার উপর হামলা করে আমাকে আঘাত দিয়ে কি লাভ?

সাগর চৌধুরী
সভাপতি
বাংলাদেশ অনলাইন প্রেসক্লাব
প্রকাশক ও সম্পাদক
wnews360.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top