‘দি ফারমার্স ব্যাংক লিমিটেড’ এর ছয় জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুদক

সাগর চৌধুরীঃ মোঃ মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, সাবেক চেয়ারম্যান, অডিট কমিটি, দি ফারমার্স ব্যাংক লিমিটেড সহ ছয় জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুদক।

আজ দুদকের উপরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ সামছুল আলম সংশ্লিষ্ট আদালতে এ চার্জশিট দাখিল করেন।

অভিযোগপত্রে যাদের বিরুদ্ধে অপরাধ আনা হয়েছে তারা হচ্ছেন-

(১) এস. এ. গ্রুফের অব ইন্ডাস্ট্রিজ (মেসার্স লায়লা বনস্পতি প্রডাক্টস লিমিটেড) ব্যবস্থাপনা পরিচালক সাহাবুদ্দীন আলম ও তার স্ত্রী (২) মিসেস ইয়াসমিন আলম;

(৩) সাবেক ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও, দি ফারমার্স ব্যাংক লিঃ, বর্তমানে ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, চৌধুরী মোশতাক আহমেদ।

(৪) সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পরবর্তীতে ব্যবস্থাপনা পরিচালক এন্ড সিইও , দি ফারমার্স ব্যাংক লিমিটেড এ কে এম শামীম,

(৫) মোঃ মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, সাবেক চেয়ারম্যান, অডিট কমিটি, দি ফারমার্স ব্যাংক লিমিটেড এবং (৬) তার ছেলে রাশেদুল হক চিশতী।

আসামিদের বিরুদ্ধে পদ্মা ব্যাংক লিমিটেড (সাবেক দি ফারমার্স ব্যাংক লিমিটেড) হতে অনিয়ম ও দুর্নীতির মাধ্যেেম ঋণের নামে ২৯,৫১,৮৫,৮২০/- (ঊনত্রিশ কোটি একান্ন লক্ষ পঁচাশি হাজার আটশত বিশ) টাকা উত্তোলন পূর্বক আত্মসাত করার অপরাধে দন্ড বিধির ৪০৬/৪০৯/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এবং পরবর্তীতে উক্ত টাকা স্থানান্তর, হস্তান্তরের মাধ্যমে লেয়ারিং করায় মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে।

এর আগে দুদক উপপরিচালক মোঃ সামছুল আলম বাদী হয়ে ২০১৮ সালের ২৮ অক্টোবর মামলাটি দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top