ডিইউজে এর ভোট নিয়ে অচল অবস্থা

ডিইউজে এর ভোট নিয়ে অচল অবস্থা


সাগর চৌধুরীঃ ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণার পরেও নির্বাচন কমিশনের কাছে সদস্যদের তালিকা হস্তান্তর না করায়, আগামী ২৯শে ফেব্রুয়ারি নির্বাচন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

মঙ্গলবার মনোনয়ন বিতরনের কথা থাকলেও তা বন্ধ থাকায় সাংবাদিক প্রার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এইসব সমস্যা সমাধান দাবি করে আজ বুধবার ঢাকা প্রেসক্লাবে বিএফইউজের সামনে বিক্ষুব্ধ সাংবাদিক সমাজের ব্যানারে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজকের সভার সভাপতিত্ব করেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ।

এ সময় বক্তারা বলেন, বর্তমানে বিএফইউজের নেতৃত্ব একটি সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে গিয়ে বিভিন্ন ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

তারা সঠিক সময়ে নির্বাচন শিডিউল দিতে পারেনি, সিডিউল দিয়ে তারা রক্ষা করতে পারেনি, নতুন সদস্য পদ দিতে পারেনি, এমনকি তারা একটি ভোটার তালিকা প্রস্তুত করতেও পারেনি, নির্বাচন পরিচালনা কমিটির সাথে সঠিক দায়িত্ব পালন করতে পারেনি।

ইতোমধ্যে নির্বাচন কমিশন বর্তমান কমিটিকে শোকজ করেছে, তাই ডিইউজের বর্তমান নেতৃত্বকে পদত্যাগের আহ্বান জানানো হয় এবং আগামী ২৯ ফেব্রুয়ারীর আগেই বিএফইউজে কে ডিইউজে’র এর কাছ থেকে কর্তৃত্ব বুজে নেওয়ার আহ্বান জানানো হয়।

আজকের বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বিএফইউজের নির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল, ডিআরইউ এর সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক যুগ্ম সম্পাদক খায়রুল আলম, অঞ্জন রহমান, এম শাহজাহান সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top