ঠাকুরগাঁওয়ে জমি দখলের অভিনব কৌশল আ.লীগ নেতার

PicsArt_09-09-09.16.01.jpg

ঠাকুরগাঁওয়ে জমি দখলের অভিনব কৌশল।

স্টাফ রিপোর্টারঃ ঠাকুরগাঁ জেলা সদরে ভুল্লি সিনেমা হলের পশ্চিম পাশে কুমারপুর মৌজায় আজিজ নগরে ১৯৭০ সালে ৩২ শতক জমি ক্রয় করেন বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা তাসির উদ্দিন। চাকরি জীবন শেষ করে শেষ জীবনে সেই ৩২ শতক জমির দখল নিতে গিয়ে বিভিন্ন ভাবে হয়রানির শিকার হচ্ছেন তিনি।

দেশ মাটি ও মানুষকে রক্ষা করতে গিয়ে যিনি জীবনের পুরোটাই ব্যয় করেছেন বাংলাদেশ বিমানবাহিনীতে আজ তাকে হয়রানি করছে স্থানীয় আওয়ামী লীগ নেতা।



ঠাকুরগাঁও জেলা পরিষদের সদস্য এবং ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশানুল হক তুষার ও স্থানীয় আওয়ামী লীগের দুষ্ট প্রকৃতির কিছু লোকজন আজিজ নগর জামে মসজিদ নামে একটি মসজিদ স্থাপন করেন, রওশানুল হক তুষারের বাবার নামে। সেই মসজিদের নাম করে বিভিন্ন রকম হয়রানি ও সেই জমিতে স্থাপনা তৈরী করা সহ তাসির উদ্দিন ও তার পরিবারের সদস্যদের ডুকতে বাঁধা দিচ্ছেন আওয়ামী লীগের এই স্থানীয় নেতা।

রওশানুল হক তুষার স্থানীয় আওয়ামী লীগের নেতা, তার বিরুদ্ধে একাধিক অভিযোগ আছে। তিনি আওয়ামী লীগের নাম ভাঙিয়ে, জেলা পরিষদের সদস্য হিসেবে ক্ষমতার দাপট দেখিয়ে, বিভিন্ন সময়, বিভিন্ন উপায়ে স্থানীয়দের উপর চাপ প্রয়োগ করে জমি দখল করা সহ একাধিক মানুষকে ফাঁদে ফেলার অভিযোগ আছে।

স্থানীয়রা বলেন, রওশানুল হক তুষারের বাবার নামে মসজিদ হলেও মসজিদের পাশে অবসরপ্রাপ্ত বিমানবাহিনী কর্মকর্তা তাসির উদ্দিনের জমি দখলের পায়তারা করছেন। এছাড়াও গত শুক্রবারে মসজিদে গিয়ে তিনি বলেন, যে কোন মূল্যে স্থাপনা নির্মানের হুমকি দেন এবং কিভাবে জমিতে তাসির উদ্দিন ও তার পরিবার প্রবেশ করে তা দেখে নেওয়ার কথা বলেন।

স্থানীয়রা আরও বলেন, রওশানুল হক তুষার তাসির উদ্দিনের জমিতে যাতায়াতের বিভিন্ন প্রতিবন্ধকতা তৈরী করার মাধ্যমে জমি দখল করার অপচেষ্টা করছে।

জমির মালিক বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা তাসির উদ্দিন বলেন, আমার স্থাপনা নির্মাণের কথা শুনে তারা আমাকে বিভিন্ন প্রতিবন্ধকতার মুখোমুখি করছে, আমার জমিতে ঢুকতে দিচ্ছে না, নানা ভাবে কূটকৌশলে আমার জমি দখলের পায়তারা করছে।

বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা তাসির উদ্দিনের এমন অভিযোগের ভিত্তিতে, ঠাকুরগাঁ জেলা পুলিশের সাথে যোগাযোগ করা হলে, নাম প্রকাশ করার না শর্তে, এক কর্মকর্তা বলেন, বিষয়টি আমরা খুবই গুরুত্বের সঙ্গে দেখছি তবে আপনার মাধ্যমে দু’পক্ষকেই শান্ত থেকে সঠিক সিদ্ধান্ত পৌঁছানোর অনুরোধ করছি।

ঠাকুরগাঁও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য রওশনুল হক তুষার এর কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে বলেন, আমার ভগ্নিপতি বড় সাংবাদিক। আমি ঠাকুরগাঁ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সকলকে বিষয়টি জানাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top