হেলমেট বাহিনী” আতংকে লালমোহন: সহিংসতায় আহত অর্ধশতাধিক।

PicsArt_12-16-02.16.49.png

হেলমেট বাহিনী” আতংকে লালমোহন: সহিংসতায় আহত অর্ধশতাধিক।

সাগর চৌধুরী লালমোহন থেকেঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ভোলা-৩ লালমোহন ও তজুমদ্দিনে আওয়ামীলীগ ও বিএনপি কর্মী সমর্থকদের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে। লালমোহন উপজেলার বিএনপি, ও আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষে সাংবাদিক সহ আওয়ামীলীগের প্রায় অর্ধশতাধিক নেতা কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ সময় দুটি মোটরসাইকেল ও সাংবাদিকদের ক্যামেরা ভাঙচুর করে দুর্বৃত্তরা।

শনি বার (১৫ ডিসেম্বর) দুপুরে লালমোহন উপজেলার লাঙ্গলখালী এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে ।

প্রত্যক্ষদর্শীরা জানান, নাঙ্গলখালি এলাকার ভোলা ৩ আসনের প্রার্থী মেজর হাফিজ উদ্দিনেরর বাড়ির সামনে দিয়ে আওয়ামীলীগের নেতা কর্মী মোটর বাইকে আসার সময় বিএনপি প্রর্থী হাফিজ উদ্দিনের বাসার সামনে আসলে নীল হেলমেট পরিহিত একদল যুবক হাতে লোহার রড দিয়ে অতর্কিত হামলা চালায়।

হামলায় অন্তত(৫০)জন আওয়ামীলীগ নেতা কর্মী আহত হন।

হামলার বিষয়ে উভয় দলের পাল্টাপাল্টি অভিযোগ থাকলেও হামলায় আওয়ামীলীগের প্রায় অর্ধশত গুরুত্বর আহতের সংবাদ নিশ্চিত করেছেন।

ভোলা ৩ আসনের আওয়ামীলীগ প্রার্থী নূরুন্নবী চৌধুরী শাওন অভিযোগ করে বলেন, ২০০১ সালের পর বিএনপির মেজর হাফিজের পালিত ক্যাডারেরা লালমোহন-তজুমদ্দিনে যে ধ্বংসলীলা করেছিলো আবারো একই কায়দায় মেজর হাফিজের সন্ত্রাসী হেলমেট বাহিনী দিয়ে ক্ষমতা দখল করতে চায়।

দীর্ঘ দশ বছরের শান্তিপূর্ণ লালমোহন-তজুমদ্দিনকে সেই ধ্বংসলীলা এখন আবার শুরু করেছেন হাফিজের ক্যাডাররা। লালমোহন-তজুমুদ্দিন বাসী এদেরকে ৩০ ডিসেম্বর ব্যালটের মাধ্যমে প্রতিহত করবেন।

তবে এঘটনার ব্যাপারে বিএনপির কোন আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। লালমোহন থানার ওসি খায়রুল কবির বলেন, আমি খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top